ইংরেজি শেখার জনপ্রিয় কিছু অ্যাপ

ইংরেজি শেখার জনপ্রিয় কিছু অ্যাপ রয়েছে। বর্তমানে ইংরেজি শিক্ষার গুরুত্ব অপরিসীম। ইংরেজি এখন আন্তর্জাতিক ভাষা হিসেবে বিশ্বব্যাপী ব্যবহৃত হয়। তাই ব্যক্তিগত, সামাজিক বা রাষ্ট্রীয় যেকোনো প্রয়োজনে ইংরেজি ব্যবহার করতে হবে। তাই অন্য যেকোনো ভাষার মানুষকে ইংরেজি শিখতে হবে।

ইংরেজিতে কথা বলতে না পারার কারণে আমরা অনেক সমস্যার সম্মুখীন হই। স্কুল থেকে শুরু করে যেকোনো কর্মক্ষেত্রে ইংরেজি ব্যবহার করা হয়। তাই আমাদের নিয়মিত ইংরেজি চর্চা করা উচিত। কিন্তু আপনি কোনো প্রতিষ্ঠান থেকে দ্রুত ইংরেজি শিখতে পারবেন না কারণ একটি প্রতিষ্ঠান আপনাকে একটি নির্দিষ্ট সময়ের জন্য ইংরেজি শেখাবে।

ইংরেজি শেখার জনপ্রিয় অ্যাপ

তবে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ইংরেজি শেখার সঠিক নিয়ম জেনে নিতে পারেন। কিন্তু আপনি শুধুমাত্র একটি কোর্স করে ইংরেজিতে দক্ষ হয়ে উঠতে পারবেন না। এজন্য নিয়মিত অনুশীলন করতে হবে। আপনি যত বেশি ইংরেজি ব্যবহার করবেন, তত বেশি পারদর্শী হবেন। তাই ইংরেজিতে দক্ষ হতে চাইলে নিয়মিত ইংরেজি চর্চা করুন।

আজ আমরা আপনাদের সাথে ইংরেজি শেখার কিছু অ্যাপ নিয়ে আলোচনা করব। এগুলো ব্যবহার করলে আপনার ইংরেজি শেখার দক্ষতা আরও বৃদ্ধি পাবে। তাই আশা করি আজকের অ্যাপসটি আপনাদের উপকারে আসবে। আপনি যদি ইংরেজি শিখতে আগ্রহী হন তবে অ্যাপস সম্পর্কে জেনে নিন।

Learn English Grammar

একটি সহজ উপায়ে আপনার জন্য সেরা ইংরেজি শেখা, কথা বলা এবং অনুশীলনের অ্যাপ। আপনি বিনামূল্যে ইংরেজি ব্যাকরণ শেখার অ্যাপটি ব্যবহার করতে পারেন। ব্রিটিশ কাউন্সিল এই অ্যাপটি তৈরি করেছে। এই অ্যাপটি সঠিকভাবে ইংরেজি ব্যাকরণ শিখতে সাহায্য করে। যারা ইংরেজি ব্যাকরণ বোঝেন না তারা এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। এটি তাদের ইংরেজি ব্যাকরণ দক্ষতা উন্নত করতে সক্ষম করবে।

এই অ্যাপটিতে হাজারের বেশি প্রশ্ন রয়েছে। প্রশ্নের উত্তর দিয়ে, একজন ব্যবহারকারী তাদের পরিচয় যাচাই করতে পারেন। আপনি এই প্রশ্নের উত্তর দিয়ে আপনার ইংরেজি দক্ষতা পরীক্ষা করতে পারেন। ব্যবহারকারীর ধরন অনুযায়ী এই অ্যাপটির বিভিন্ন স্তর রয়েছে। এই ধরনের হয় শিক্ষানবিস, প্রাথমিক এবং মাধ্যমিক ব্যবহারকারী।

Best English Learning Speaking and Practice App

উদাহরণস্বরূপ, আপনি যদি ইংরেজিতে সম্পূর্ণ নতুন হন, আপনি শিক্ষানবিস স্তর নির্বাচন করতে পারেন। এছাড়াও আপনি প্রাথমিক স্তরে ইংরেজি শেখা শুরু করতে পারেন। যদি আপনার ইংরেজিতে ভালো কমান্ড থাকে, তাহলে আপনি মধ্যবর্তী স্তর নির্বাচন করে ইংরেজি শিখতে পারেন। আপনি যদি প্রাথমিক স্তর নির্বাচন করেন তবে আপনাকে এই অ্যাপ থেকে সহজ ইংরেজি পাঠ দেওয়া হবে।

আপনি প্রাথমিক স্তরের ইংরেজি দেখতে পাবেন, যা আপনি দ্রুত শিখতে পারবেন। আপনি যদি মাধ্যমিক নির্বাচন করেন, তাহলে একটু কঠিন ইংরেজি আপনাকে অনুশীলনের জন্য দেওয়া হবে। সুতরাং, অবশ্যই, আপনি যে স্তরটি ইংরেজি শিখতে চান তা বেছে নিয়ে আপনি ইংরেজি শিখবেন। আপনি এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে অ্যান্ড্রয়েডে ব্যবহার করতে পারেন। এখন পর্যন্ত, 1 মিলিয়নেরও বেশি মানুষ অ্যাপটি ডাউনলোড এবং ব্যবহার করেছেন।

Vocabulary.com

এই অ্যাপের মাধ্যমে ইংরেজি শেখা সবচেয়ে সহজ। যেহেতু বিভিন্ন গেমের মাধ্যমে ইংরেজি শেখার সুযোগ রয়েছে, তাই এই অ্যাপটি বিভিন্ন চ্যালেঞ্জের মাধ্যমে অন্যান্য শব্দ চিনতে পারে। আপনি যদি একটি প্রশ্নের উত্তর ভুলভাবে দেন তবে এটি আপনাকে পরের বার দেখাবে। এইভাবে, আপনি অ্যাপ দিয়ে নিজেকে যাচাই করতে পারেন। তাহলে আপনি শিখতে পারবেন আপনার কোন উত্তর ভুল হলে। এ থেকে যেকোনো শব্দের সংজ্ঞা, উচ্চারণ, ব্যবহার ইত্যাদি জানা যায়। এই অ্যাপে ৯০ সেকেন্ডের গেম যুক্ত করা হয়েছে।

Best English Learning Speaking and Practice App

আপনি আপনার যে কোন বন্ধুর সাথে এই গেমগুলি খেলতে পারেন। খেলা চলাকালীন কোনো উত্তর ভুল হলে, আপনার অ্যাকাউন্ট থেকে 10 পয়েন্ট কেটে নেওয়া হবে। আপনার প্রশ্নের উত্তর সঠিক হলে, আমি 10 পয়েন্ট যোগ করব।এইভাবে, আপনি 90 সেকেন্ডের গেম খেলে ইংরেজি শিখতে পারেন। তাই এই অ্যাপ থেকে কৌশল খেলে ইংরেজি দক্ষতা বাড়ানো সম্ভব।

আপনি এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে অ্যান্ড্রয়েডে ব্যবহার করতে পারেন। এখন পর্যন্ত এই অ্যাপটি ডাউনলোড হয়েছে ১ মিলিয়নেরও বেশি। আপনি যদি কৌশলগুলি খেলে ইংরেজি শিখতে চান তবে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

Improve English: Vocabulary

Improve English: Vocabulary

এই অ্যাপটি ইংরেজি শেখার জন্য শীর্ষ-রেটেড। যে কেউ এই অ্যাপ ব্যবহার করে ইংরেজি শেখাতে পারেন। আপনার ইংরেজি শেখার দক্ষতা বাড়ানোর জন্য বিভিন্ন পরীক্ষা এবং গেম রয়েছে। শুধু ভালো শিক্ষাই নয়, সতর্কতা এবং নিষ্ঠাও সবচেয়ে বেশি প্রয়োজন। এই অ্যাপটিতে দশ ধরনের মজা আছে।

একজন ব্যক্তি খেলার মাধ্যমে তাদের ইংরেজি দক্ষতা পরীক্ষা করতে পারে। বিভিন্ন মাধ্যমে এই অ্যাপটি পুশ করতে পারে। এই পরীক্ষা দেওয়ার মাধ্যমে, একজন ব্যক্তি একাধিকবার তাদের ক্ষমতা যাচাই করবে। এটি অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড এবং ব্যবহার করা যেতে পারে। iOS-এর জন্য অ্যাপগুলি অ্যাপল স্টোর থেকে ডাউনলোড এবং পরিচালনা করা যেতে পারে। এখন পর্যন্ত 1 মিলিয়নেরও বেশি মানুষ এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করেছেন।

Hello English: Learn English

এই অ্যাপটি ইংরেজি বলা এবং শেখার জন্য সবচেয়ে বিখ্যাত। এই অ্যাপটি ব্যবহার করে প্রায় 22টি ভাষা থেকে ইংরেজি শেখার সুযোগ রয়েছে। অ্যাপটিতে এখনও প্রায় 400-এর বেশি শিক্ষাদানের সুযোগ রয়েছে। যেকোনো ব্যবহারকারী ইন্টারনেট সংযোগ ছাড়াই এটি ব্যবহার করতে পারে। এই অ্যাপটিতে 10,000টির বেশি শব্দের অভিধান রয়েছে। এই অ্যাপটিতে ইংরেজিতে সাহায্য করার জন্য একজন ভার্চুয়াল শিক্ষকও রয়েছে। সুতরাং, আপনি এই অ্যাপটি ব্যবহার করে দ্রুত ইংরেজি শিখতে পারেন। এছাড়াও আপনি এই অ্যাপের মাধ্যমে ইংরেজি বলার অনুশীলন করতে পারেন।

Hello English:

Google Translate

ইংরেজি শেখার সবচেয়ে সহজ উপায় হল গুগল ট্রান্সলেট অ্যাপ। এই অ্যাপটি ব্যবহার করে, আপনি তাৎক্ষণিকভাবে যেকোনো ভাষা থেকে ইংরেজিতে অনুবাদ করতে পারবেন। সম্পূর্ণ বিনামূল্যে, Google আপনাকে এই অ্যাপটি ব্যবহার করার অনুমতি দিয়েছে। আপনি যেকোন ব্রাউজারের মাধ্যমেও গুগল ট্রান্সলেট ব্যবহার করতে পারেন।

আপনি যদি এটি অ্যান্ড্রয়েডে ব্যবহার করতে চান তবে আপনি অ্যাপটি ইনস্টল করে ব্যবহার করতে পারেন। আপনি Google অনুবাদক ব্যবহার করে প্রায় 100+ ভাষা থেকে ইংরেজিতে অনুবাদ করতে পারেন। তাই এই অ্যাপটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয়। আপনি যেকোনো ভাষা থেকে ইংরেজিতে অনুবাদ করে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

Google Translate Best English Learning

Learn English Phrases

আপনার জন্য সেরা ইংরেজি শেখা, কথা বলা এবং অনুশীলনের অ্যাপ। এছাড়াও আপনি যোগাযোগ করতে এবং ইংরেজি শিখতে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। এই অ্যাপটিতে প্রচুর শব্দ এবং বাক্য রয়েছে। এই আমেরিকান এবং ব্রিটিশ উচ্চারণ সঙ্গে প্রদান করা হয়। আপনি আপনার পছন্দের যেকোনো ভাষা শিখতে পারেন।

আপনি এই অ্যাপের মাধ্যমে আপনার ভয়েস রেকর্ডিং করতে পারেন। তারপর আপনি আপনার রেকর্ড করা ভয়েস শুনতে পারেন। আপনি যদি ইংরেজি শিখতে চান তবে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। আপনি এই অ্যাপটি অফলাইনে ব্যবহার করতে পারেন।

আপনি ইন্টারনেট সংযোগ ছাড়াই যে কোনো সময় এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। গুগল প্লে স্টোর থেকে এ পর্যন্ত 5 মিলিয়নেরও বেশি মানুষ অ্যাপটি ডাউনলোড এবং ব্যবহার করেছেন। আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে অ্যাপটি ব্যবহার শুরু করতে পারেন।

Learn English Phrases Best English Learning

আমি আপনাদের সাথে আজকের ব্লগে কিছু ইংরেজি শেখার অ্যাপ নিয়ে আলোচনা করব। আপনি নিয়মিত এই অ্যাপস ব্যবহার করতে পারেন। এটি আপনার ইংরেজি বলার এবং লেখার দক্ষতা উন্নত করবে। তাই অবশ্যই আমাদের প্রত্যেকেরই আমাদের ভাষা ও ইংরেজি চর্চা করা উচিত।

শেষ কথা

এটি আপনাকে যেকোনো প্রয়োজনে ইংরেজি ব্যবহার করতে দেয়। ইংরেজি না জানলে বিভিন্ন চাকরিতে সমস্যা হয়।তাই যেকোনো অ্যাপ থেকে নিয়মিত ইংরেজি শেখার চেষ্টা করুন। নিয়মিত ইংরেজি চর্চা করলে কিছুদিনের মধ্যেই ইংরেজিতে দক্ষ হয়ে উঠবেন।

Leave a Comment