প্রযুক্তি তথ্য

অ্যাপল এর দরকারী ৩টি অ্যাপ সর্ম্পকে জেনে নিন

অ্যাপল এর দরকারী ৩টি অ্যাপ যা আপনার অনেক কাজে আসবে। অ্যান্ড্রয়েডের পাশাপাশি অ্যাপলও অনেকের কাছে প্রিয়। অনেকেই অ্যাপলের স্মার্টফোন ব্যবহার করছেন। এই স্মার্টফোন কোম্পানি তাদের গ্রাহকদের সেবা আপডেট করা হয়। আমরা সফ্টওয়্যার ব্যবহার করে যে কোনও কাজ করতে পারি, তবে আমরা আমাদের বেশিরভাগ সময় বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে স্মার্টফোন ব্যবহার করে ব্যয় করি।

অ্যাপল এর দরকারী ৩টি অ্যাপ

এছাড়াও আমরা বিভিন্ন বিনোদনমূলক কাজে অনেক সময় ব্যয় করি। তবুও, আজ আমি এমন কিছু বিষয় নিয়ে আলোচনা করব যা আপনার দৈনন্দিন কাজের অংশ। আপনি যদি একজন অ্যাপল ব্যবহারকারী হন তবে আপনি আজ এই অ্যাপস সম্পর্কে আরও জানতে পারেন। আমি আশা করি আপনি তাদের সহায়ক খুঁজে পাবেন।

Cappuccino-Your inbox for news

এই অ্যাপটি iOS এবং Mac ব্যবহারকারীরা ব্যবহার করেন। সর্বশেষ খবর পড়তে আমরা প্রতিদিন আমাদের প্রিয় নিউজ পোর্টাল সাইট পরিদর্শন করি। আমরা এই সংবাদপত্র সাইটগুলি অ্যাক্সেস করতে বিভিন্ন ব্রাউজার ব্যবহার করি। সময়ে সময়ে, আমরা সংবাদপত্রের অবস্থানগুলি বুকমার্ক করি, তবে আপনি যদি সমস্ত ঝামেলা এড়াতে চান তবে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার পছন্দের খবর পড়তে পারবেন। আপনি যদি একাধিক সংবাদপত্রের সাইট দেখার ঝামেলা থেকে মুক্তি পেতে চলেছেন, আপনি এই অ্যাপটি ইনস্টল করতে পারেন। এই অ্যাপটির বিভিন্ন বৈশিষ্ট্য নিচে আলোচনা করা হল।

Apple and Mac's three most useful apps in free or paid version

একটি ওয়েবসাইট যুক্ত করতে, অ্যাপের বাম পাশে সাইডবারে ‘যোগ করুন’ বিকল্পে ক্লিক করুন এবং আপনি যে ওয়েবসাইটে যোগ করতে চান তার URL জমা দিতে হবে। এইভাবে, আপনি এই অ্যাপটিতে যেকোনো ওয়েবসাইট যুক্ত করতে পারেন। যদি সেই ওয়েবসাইটে একটি নতুন পোস্ট করা হয়, আপনি শিরোনামটি দেখতে পারেন, তাই আপনাকে ওয়েবসাইটে গিয়ে সাম্প্রতিক খবরগুলি খুঁজতে হবে না।

See also  শিক্ষার্থীদের ল্যাপটপ কিনার ঋণ পাওয়ার উপায়

এই অ্যাপটি আপনাকে অন্যান্য বর্তমান তথ্যের শিরোনাম দেখাবে এবং আপনি সেখানে ক্লিক করে সেই সংবাদের বিবরণ পড়তে পারেন। আপনি ওয়েবসাইটগুলিকে বিভিন্ন বিভাগে ভাগ করে সংরক্ষণ করতে পারেন। এই জন্য, আপনি ফোল্ডার তৈরি করার সুবিধা আছে।

Cappuccino Install And Use

আপনি বিভিন্ন ফোল্ডার তৈরি করতে পারেন এবং বিভাগ অনুযায়ী সাইট শেয়ার করতে পারেন। অ্যাপটির ইউজার ইন্টারফেস সুন্দর। এটিতে একটি ডার্ক মোডও রয়েছে। এই অ্যাপটি আপনার পছন্দের যেকোনো পুষ্টি উপাদান সংরক্ষণ করতে পারে যাতে আপনি সেই পোস্টটি পরে খুঁজে পেতে পারেন।

আপনার সংরক্ষণ করা ওয়েবসাইটের যেকোনো নতুন পোস্ট বিজ্ঞপ্তি পাবেন। আপনি সেটিংস থেকে তথ্য রাখলে, এই অ্যাপটি আপনাকে অবহিত করবে। আপনি সংরক্ষিত প্রতিটি ওয়েবসাইটের জন্য সর্বশেষ পোস্ট সম্পর্কে শিখবেন। সহজে অ্যাক্সেসের জন্য আপনার ফোনে ইন্টারনেটের প্রয়োজন হবে।

Bear – Markdown Notes

বিয়ার একটি নোটপ্যাড অ্যাপ যা আপনাকে যেকোনো কিছু সংরক্ষণ করতে দেয়। আমাদের দৈনন্দিন প্রয়োজনে অনেক কিছু সংরক্ষণ করতে হবে। এছাড়াও অনেক কাজ আছে যা করতে হবে। অনেক সময় আমরা সেই ধারণা ভুলে যাই। এটি ব্যবহার করে কিছুক্ষণের জন্য আপনার মাথায় আসা চিন্তাগুলো লিখে রাখলে উপকার পাবেন। কোন কাজ মিস করা এড়াতে আপনি আপনার প্রতিদিনের করণীয় তালিকা দেখে কাজগুলি করতে সক্ষম হবেন।

See also  কম্পিউটারের জন্য লাইভ স্ট্রিমিং করার সফটওয়্যার

এই অ্যাপটির বৈশিষ্ট্যগুলি আরও বিশদে আলোচনা করা হয়েছে। আমি এই অ্যাপটি দিয়ে সহজেই যেকোনো কিছু তৈরি করতে পারি। নোট লেখার সময় ব্যবহারকারীরা তাদের পছন্দের যেকোনো ফন্ট ব্যবহার করতে পারেন। অ্যাপটিতে অনেক বন্ধু যুক্ত হয়েছে। আপনার লেখা চিঠিগুলো সিঙ্ক্রোনাইজ করার সুবিধাও রয়েছে।

Apple and Mac's three most useful apps in free or paid version

আপনি পরে আইপ্যাড সম্পাদনা করতে পারেন। যারা টাইপ করতে চান না তাদের জন্য রয়েছে টাচ স্ক্রিন ডিভাইসে আঙ্গুলের সাহায্যে নোট লেখার সুযোগ। আপনি যখন আপনার মোবাইলে একটি বার্তা লিখবেন, তখন আপনি নোটের পাশে আপনার প্রয়োজনীয় যে কোনও ছবি সংরক্ষণ করতে একটি ছবি যুক্ত করবেন। এই অ্যাপের সর্বশেষ সংস্করণ 4 GB পর্যন্ত ব্যাকআপ রাখতে পারে।

আপনি আপনার বন্ধুদের সাথে সংরক্ষিত নোট শেয়ার করতে পারেন। আপনি যদি আপনার বন্ধুদের সাথে এই জাতীয় নোটগুলি ভাগ করতে চান তবে আপনি সেগুলি এই অ্যাপের সাথে ভাগ করতে পারেন৷ এই অ্যাপটি ব্যবহার করার জন্য কোন ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। আপনি এই অ্যাপটি সম্পূর্ণ অফলাইনে ব্যবহার করতে পারেন।

আপনি অ্যাপল স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে নিচের লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করতে পারেন। এর পরে, আপনি এই অ্যাপটি ব্যবহার করে আপনার দৈনন্দিন কাজ সহজ করতে পারেন, মাত্র 13 এমবি। আপনি এই অ্যাপটির প্রিমিয়াম সংস্করণ ব্যবহার করতে পারেন।

Darkroom: Photo & Video Editor

এই অ্যাপের সাহায্যে আপনি যেকোনো ফটো এডিটিং কাজ করতে পারবেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছবি আপলোড করার নেশায় অনেকেই আছেন, কিন্তু অনেকেই স্মার্টফোন দিয়ে তোলা ছবি এডিট করে আপলোড করতে চান। আপনি যদি একজন অ্যাপল ব্যবহারকারী হন, তাহলে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। ডার্করুম ফটো এডিটর হল আইফোন ব্যবহারকারীদের জন্য একটি চমৎকার ফটো এডিটিং অ্যাপ যারা ফোন দিয়ে তোলা যেকোনো ছবি এডিট করতে পারে।

See also  কম্পিউটার বা ল্যাপটপ কে সুপার ফাষ্ট করার টিপস

ইমেজ এডিটিং এর জন্য অ্যাপটিতে বেশ কিছু ফিল্টার রয়েছে। আপনি এই ফিল্টারগুলিকে আপনার ছবিকে আরও আকর্ষণীয় করতে ব্যবহার করতে পারেন, তবে সমস্ত বৈশিষ্ট্য নয়। তারপর আপনি বিনামূল্যে সব বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন। আপনি একটি ছবি থেকে অপ্রয়োজনীয় অংশ কাটা প্রয়োজন হলে এটি করতে পারেন। এতে অনেক ফ্রেম ব্যবহারের সুবিধা রয়েছে।

Apple and Mac's three most valuable apps

অ্যাপ এর ব্যবহার

আপনার জন্য অ্যাপল এবং ম্যাকের তিনটি সবচেয়ে মূল্যবান অ্যাপ। আপনি যে কোনও ছবির ফ্রেম ব্যবহার করতে পারেন এবং তারপরে আপনি সেই ফ্রেমে নির্দিষ্ট রঙ প্রয়োগ করতে পারেন। যেকোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিও আপলোড করার জন্য এটিতে একটি ভিডিও এডিটিং সুবিধাও রয়েছে।

আপনি এটি সম্পাদনা করতে পারেন।ভিডিও এডিটিং এর বেশ কিছু উপাদান আছে। আপনি আপনার ভিডিওর অতিরিক্ত অংশ কাটতে পারেন। বিজিবি বিভিন্ন অংশকে আরও ছোট বা আরও বিস্তৃত করতে পারে। ভিডিওটিতে বিভিন্ন ফিল্টার রয়েছে যার মাধ্যমে আপনি প্রভাব পরিবর্তন করতে পারেন।

শেষ কথা

অ্যাপের সাহায্যে আপনি ফটো এবং ভিডিও এডিটিং কাজ করতে পারবেন। ব্যবহারকারীর ইন্টারফেসটি সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে যাতে যেকোনো ব্যবহারকারী অ্যাপটি ব্যবহার করতে পারে। কোনো সম্পাদনা দক্ষতা ছাড়াই ফটো এডিটিং করতে পারেন। আমি এটি শুধুমাত্র iOS এ ব্যবহার করতে পারি।

আপনি নীচের লিঙ্কে ক্লিক করে অ্যাপল স্টোর থেকে এটি ডাউনলোড এবং ব্যবহার করতে পারেন। অ্যাপল এবং প্রিমিয়াম দুটি বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। আপনি যদি সমস্ত বৈশিষ্ট্য উপভোগ করতে চান তবে আপনি প্রিমিয়াম প্যাকেজটি কিনতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button